| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী বিএনপির পিছনে কোটি কোটি মানুষ দাঁড়িয়ে আছে : সেলিমা রহমান


বিএনপির পিছনে কোটি কোটি মানুষ দাঁড়িয়ে আছে : সেলিমা রহমান


রহমত নিউজ ডেস্ক     09 January, 2023     09:10 PM    


নেতাকর্মীদের উদ্দেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, সামনে আরও কঠিন সময় আসবে; সেই কঠিন সময়ে সবাইকে শক্ত থাকতে হবে। ভয়-ভীতিসহ বিভিন্ন চাপ আসবে। এই চাপ উপেক্ষা করে শক্তভাবে থাকতে হবে। বিএনপির পিছনে কোটি কোটি মানুষ দাঁড়িয়ে আছে।

আজ (৯ জানুয়ারি) সোমবার রাজধানীর নয়াপল্টন ভাসানী ভবনে বিএনপি ঢাকা জেলা বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিএনপির ঢাকা জেলা সাবেক সভাপতি ডা. দেওয়ান মোহাম্মদ সালাহউদ্দিন, নাজিম উদ্দিন মাস্টার প্রমুখ।

সরকার বিএনপিকে কর্মসূচি পালনে বাধা দিচ্ছে বলে অভিযোগ করে সেলিমা রহমান বলেন, তারা বিএনপিকে এতটাই ভয় পাচ্ছে যে, কর্মসূচি পালন করলে জনগণ একতিত্র হয়ে যাবে। বাংলাদেশের কোটি কোটি জনগণ আজকে বিএনপির সাথে, তারা বিশ্বাস করছে বেগম খালেদা জিয়া যদি আরেকবার দেশে গণতন্ত্র ফিরেয়ে আনতে পারে তাদের অধিকার ফিরে পাবে। মানুষ বিশ্বাস করে বিএনপি সুদিন ফিরিয়ে দিতে পারে। দেশকে অন্ধকার গহ্বর থেকে আলোর পথে আনতে পারবে।  বিএনপির প্রায় ৬ শতাধিক নেতাকর্মীকে গুম করেছে সরকার। গত কয়েক মাসে প্রায় ১০ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তারপরও বিভিন্ন কর্মসূচি পালন করতে গেলে বাধা দিচ্ছে।

সেলিসা রহমান বলেন, গতকাল কুষ্টিয়ায় আমাদের একজন নেত্রী ফরিদা ছাত্রদল-যুবদলের নেতাকর্মী নিয়ে লিফলেট বিলি করেছিল। প্রশাসন কী পরিমাণে ভয় পেয়েছে যে, আজকে তার বাড়ি অবরুদ্ধ করে রেখেছে। যেন সে বের হতে না পারে, লিফলেট বিতরণ করতে না পারে। এখন আমাদের কাজ হবে, ১০ দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা মানুষের কাছে তুলে ধরা। বিশেষ করে শিক্ষিত সমাজ, প্রশাসন, সিভিল সোসাইটি, পেশাজীবী সমাজের কাছে প্রচার করতে হবে। বিএনপির সামনে এখন একটাই লক্ষ্য খালেদা জিয়াকে মুক্ত করা এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরেয়ে নিয়ে আসা বলে উল্লেখ করেন বিএনপির এই নেত্রী বলেন, আমাদের গণতন্ত্রের জন্য লড়াই করতে হবে। কোনোভাবে পিছিনে ফিরে যাওয়া যাবে না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা